২৫ শতাংশ ছাড় টার্কিশ এয়ারলাইন্সে

মওসুমী ছুটিতে বিদেশ ভ্রমণে ইচ্ছুক বাংলাদেশি যাত্রীদের জন্য গ্রীষ্মকালীন বিশেষ ছাড় ঘোষণা করেছে টার্কিশ এয়ারলাইন্স। নির্ধারিত ২৯টি গন্তব্যের টিকেট মূল্যের ওপর ঢাকা থেকে ভ্রমণ করতে ইচ্ছুক যাত্রীদের জন্য ২৫% পর্যন্ত ছাড় দেবে তুরস্কের জাতীয় বিমানসংস্থাটি। 

সংস্থাটির ঢাকা কার্যালয় থেকে বিশেষ এ ছাড়ের ঘোষণা করা হয়েছে। এ সুযোগে যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স ও ইটালিসহ আরো ২৫টি ইউরোপীয় গন্তব্যে বিশেষ কোটাতে নির্দিষ্ট শ্রেণির টিকিট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা। যাওয়া ফিরতি পথের টিকিটের ক্ষেত্রে কমপক্ষে ৩দিন ও সর্বোচ্চ ৪মাস বিদেশে অবস্থান করার সুবিধা পাবেন আগ্রহীরা।

বিশেষ এ ছাড়ে ২ জুলাই পর্যন্ত দেশের যে কোনো অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা।

১৯৩৩ সালে প্রতিষ্ঠিত তুরস্কের পতাকাবাহী বিমান টার্কিশ এয়ারলাইন্স ৩৩৮ বিমানের বহর নিয়ে সেবা দিয়ে যাচ্ছে যাত্রী ও কার্গো বিভাগ দুটোতে। এর সদর দফতর ইস্তাম্বুলের আতাতুর্ক বিমানবন্দর থেকে সম্প্রতি নতুন ইস্তাম্বুল বিমানবন্দরে স্থানান্তরিত হয়।

আন্তর্জাতিক ২৫৭টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করা টার্কিশ এয়ারলাইন্স যাত্রী পরিবহন গন্তব্যের হিসাবে পৃথিবীর ১ম আন্তর্জাতিক বিমান সংস্থা স্টার অ্যালায়েন্সের সদস্য টার্কিশ এয়ারলাইন্স পরপর ৬ বার ইউরোপের ১ নম্বর বিমান পুরস্কারে ভূষিত হয়েছে।

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends