প্রবাসীকর্মীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করা হবে

সকল অংশীজনের সহযোগিতায় প্রবাসীকর্মীদের সর্বোচ্চ সেবা ও সকল ধরনের কল্যাণ নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

গতকাল বুধবার (৩১ জুলাই) রাজধানীর ইস্কাটনে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত অভিবাসন বিষয়ক জাতীয় স্টিয়ারিং কমিটির সভায় এ কথা বলেন তিনি। মন্ত্রী উক্ত সভায় সভাপতিত্ব করেন।

ইমরান আহমদ বলেন, প্রবাসীকর্মীরা তাদের প্রেরিত অর্থের মাধ্যমে বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। তারা যেন কোনো প্রকার হয়রানির শিকার না হন সে দিকে লক্ষ্য রাখতে হবে এবং সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে মনিটরিং বাড়াতে হবে।

মন্ত্রী বলেন, বিদেশ ফেরত কর্মীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সকল অংশীজনের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। প্রত্যাগত কর্মীদের উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মিজ রৌনক জাহানের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপাক্ষিক ও কনস্যুলার) কামরুল আহসান, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, মো. নাজীবুল ইসলাম প্রমুখ।

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends