কানাডার রাজনীতিতে গুরুত্বপূর্ণ হয়ে উঠছেন বাংলাদেশি ভলান্টিয়াররা!

কানাডার রাজনীতিতে ক্রমেই গুরুত্বপূর্ণ হয়ে উঠছেন বাংলাদেশি-কানাডিয়ান ভলান্টিয়াররা। সর্বশেষ গত শুক্রবার (৯ আগস্ট) ক্ষমতাসীন লিবারেল পার্টির এমপি সালমা জাহিদের নির্বাচনী প্রচারণা ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানেও তার প্রমাণ পাওয়া যায়। ওইদিন শুধু স্কারবোরো সাউথ ওয়েস্ট থেকেই লিবারেল পার্টির অন্তত ৪ জন ভলান্টিয়ার উপস্থিত ছিলেন। যার মধ্যে পরিচালক ও ভলান্টিয়ার মিজ হোসনে আরা হাসনা হেনাও ছিলেন।

প্রাপ্ত তথ্য মতে, হাসনা হেনা ছাড়াও ওই অনুষ্ঠানে স্কারবোরো সাউথ ওয়েস্টে লিবারেল পার্টির ভলান্টিয়ার অনুপ কুমার বসু, মোহাম্মদ কামরুজ্জামান স্বপন ও মিজ মার্জিয়া হক উপস্থিত ছিলেন। 

ক্ষমতাসীন লিবারেল পার্টির স্কারবোরো সেন্টারের এমপি মিজ সালমা জাহিদের নির্বাচনী প্রচারণা ক্যাম্প উদ্বোধন করা হয় গত শনিবার স্থানীয় সময় সন্ধ্যায়। লেেরন্স অ্যান্ড ওয়ার্ডেন এলাকার ওই ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কানাডার অর্থমন্ত্রী বিল মর্নিউ। এ সময় অন্যদের মধ্যে লিবারেল পার্টির ফিল্ড অর্গানাইজার মিজ নুরেল মেহেজ, স্কারবোরো গাইল্ডউড রাইডিংয়ের এমপিপি মিজ মিজি হান্টার প্রমুখ উপস্থিত ছিলেন। 

আসছে অক্টোবরের তৃতীয় সপ্তাহে কানাডার জাতীয় নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। স্কারবোরো সেন্টারের জন্য এবারও সালমা জাহিদকেই লিবারেল পার্টির প্রার্থী ঘোষণা করা হয়েছে। তার পক্ষে বাংলাদেশি-কানাডিয়ানরা এবারও কাজ করছে বলে জানা গেছে। প্রচারণা ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে তার নিজ নির্বাচনী এলাকায় বসবাসকারী বাংলাদেশি ভলান্টিয়াররাও উপস্থিত ছিলেন।

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends