আমিরাতে ২ কোটি ৩০ লাখ টাকার পুরস্কার জিতলেন বাংলাদেশি আরাফাত

সংযুক্ত আরব আমিরাত প্রবাসী বাংলাদেশি আল আরাফাত মোহাম্মদ মহসীন দেশে মাত্র ২ হাজার ৬২১ দিরহাম পাঠিয়ে এক মিলিয়ন দিরহাম পুরস্কার হিসেবে পেয়েছেন। বাংলাদেশি মুদ্রায় যা ২ কোটি ৩০ লাখ টাকারও বেশি। দুবাইভিত্তিক ‘আল আনসারী একচেঞ্জ রিওয়ার্ডস’র গ্রীষ্মকালীন গ্র্যান্ড ড্রতে তিনি এই অর্থ জেতেন।
 
গালফ নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত মঙ্গলবার (২৭ আগস্ট) দুবাইয়ের মেট্রোপলিটন হোটেলে ড্র অনুষ্ঠিত হলে প্রথম পুরস্কার হিসেবে নগদ এই অর্থ পান বাংলাদেশি প্রবাসী আরাফাত। ড্রতে আরো দশজনকে পৃরস্কৃত করা হয়েছে, যাদের মধ্যে ভারত ও জর্ডানের দু’জন পেয়েছেন ব্র্যান্ড নিউ বিএমডব্লিউ গাড়ি। 

আল আনসারী হলো দুবাইভিত্তিক আমিরাতের একটি ‘ফরেন একচেঞ্জ ও মানি ট্রান্সফার ফার্ম’। প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ বলছে, দুবাইয়ের নায়েফ শাখা থেকে এক বাংলাদেশি প্রবাসী তার দেশে ২৬১ দিরহাম পাঠিয়ে এই পুরস্কার জিতেছেন।

আরাফাত নামের ওই বাংলাদেশি গত ৯ বছর ধরে আমিরাতে বসবাস করছেন। তিনি সেখানে মুঠোফোন বিক্রেতা একটি প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবে কাজ করেন। 

পুরস্কার পাওয়ার পর আরাফাত বলেছেন, ‘আমি সত্যিই খুবই বিস্মিত। নগদ এই অর্থ আমার পরিবারের অনেক সাহায্য করবে। দীর্ঘদিন ধরে আমরা (পরিবার) যে জীবনের স্বপ্ন দেখছি তা এর মাধ্যমে পূরণ হবে। আমি এই পুরস্কার না পেলে এটা কখনোই হয়তো সম্ভব হতো না।’

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends