যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে বাংলাদেশি শিক্ষার্থী নিহত

মার্কিন যুক্তরাষ্ট্রে একটি গ্যাস স্টেশনে ডাকাতের গুলিতে বাংলাদেশি এক পিএইচডি শিক্ষার্থী নিহত হয়েছেন। দেশটির লুইসিয়ানা অঙ্গরাজ্যের ওই গ্যাস স্টেশনে খন্ডকালীন চাকরি কাজ করতেন তিনি।

আজ রোববার (৮ সেপ্টেম্বর) মার্কিন গণমাধ্যমের খবরে বাংলাদেশি এই শিক্ষার্থীর প্রাণহানির খবর দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, নিহত বাংলাদেশি ওই শিক্ষার্থীর নাম মোহাম্মদ ফিরোজ-উল-আমিন রিয়াল (২৯)। তিনি লুইসিয়ানা স্টেট ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সাইবার সিকিউরিটি’র ওপর পিএইচডি করছিলেন।

গত শনিবার (৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় ভোর সাড়ে তিনটার দিকে ইস্ট ব্যাটন রুজের লাকি ভ্যালেরা গ্যাস স্টেশনে কর্তব্যরত ছিলেন। এ সময় হঠাৎ এক বন্দুকধারী ডাকাত সেখানে হামলা চালায়।

স্থানীয় পুলিশ বলছে, এক ব্যক্তি সশস্ত্র অবস্থায় ওই গ্যাস স্টেশনের ভবনে প্রবেশ করে। ফিরোজকে গুলি করে স্টোর থেকে সবকিছু লুট করে নিয়ে যায় ওই হামলাকারী। বন্দুকধারীর গুলিতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

যুক্তরাষ্ট্রে পিএইচডি করতে যাওয়ার আগে ফিরোজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর শেষ করেন।

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends