মালয়েশিয়ায় বাংলাদেশিকে কুপিয়ে হত্যা : ৩ ইন্দোনেশিয়ান নাগরিক শনাক্ত

মালয়েশিয়ায় এক বাংলাদেশিকে কুপিয়ে হত্যার ঘটনায় সন্দেহভাজন তিনজন ইন্দোনেশিয়ান নাগরিককে প্রাথমিকভাবে শনাক্ত করেছেন কুয়ালালামপুরের তদন্ত কর্মকর্তা।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সেগামবুট এলাকায় গত রবিবার (১৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে একটি প্রাইভেটকারের মধ্যে রক্তাক্ত অবস্থায় বাংলাদেশি মো. শামীমের (৩৩) লাশ উদ্ধার করে পুলিশ। নিহত শামীমের মুখ, হাত ও পেটে আঘাতের চিহ্ন রয়েছে।

এ ঘটনায় অধিকতর তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন কুয়ালালামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দাতুক সেরি মজলান। এ বিষয়ে যদি কারো কোনো তথ্য জানা থাকে তাহলে সিনিয়র তদন্ত কর্মকর্তা খায়রুলের ০১৯-২৭৬৯১১৭ নম্বরে অথবা কুয়ালালামপুর পুলিশ লাইনের ০৩-২১৪৬ ৯৯৯৯ নম্বরে বা নিকটবর্তী কোনো থানায় যোগাযোগ করতে বলা হয়েছে। 

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য গত রবিবারই কুয়ালালামপুর হাসপাতালে পাঠানো হয় এবং গতকাল সোমবার ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া যাওয়ার কথা। 

পাসপোর্টের তথ্য অনুযায়ী, নিহত শামীম মুন্সীগঞ্জের আকল মেঘ এলাকার মো. মুকলেস সোয়ালের ছেলে। তিনি মালয়েশিয়ায় পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করতেন বলে জানা গেছে। কমিউনিটিতে তিনি ‘ক্লিনার শামীম’ নামেই পরিচিত।

মামলার তদন্ত প্রসঙ্গে মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর মো. জহিরুল ইসলাম  জানান, দূতাবাস থেকে তদন্ত কর্মকর্তা ও সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে। কেন এমন ঘটনা ঘটেছে, কারা জড়িত, তাদের শনাক্ত করে বিচারের আওতায় আনা হবে বলে জানান তিনি।

এর আগে গত ২৮ আগস্ট আলামিন (২০) নামের আরেক বাংলাদেশিকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। মালয়েশিয়ার কেলানতানের গোয়া মোসাং শহরের সেনডোরপ লোজিংয়ের একটি সবজি ক্ষেতে কর্মরত অবস্থায় তাকে কুপিয়ে হত্যা করা হয়।

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends