প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের নতুন সচিব সেলিম রেজা

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ পেলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো. সেলিম রেজা। আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। 

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব চালিয়ে আসা রৌনক জাহান অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন। এক প্রজ্ঞাপনে তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

জনশক্তি খাতে বিশেষ অভিজ্ঞ হিসেবে পরিচিত সেলিম রেজা বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ হতে এলএলবি (অনার্স) ও এলএলএম ডিগ্রি অর্জন করেন। ১৯৮৮ সালে সহকারি কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে খুলনায় কর্মজীবন শুরু করেন। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিনিয়র অ্যাসাইনমেন্ট কর্মকর্তা হিসেবেও কাজ করেন।

তিনি কুয়েতে বাংলাদেশ দূতাবাসে প্রথম সচিব (শ্রম) হিসেবে ছয় বছর দায়িত্ব পালন করেন। দেশে ফিরে আসার পর তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে যোগ দেন এবং ২০০৯ সালে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) পরিচালক পদে যোগদান করেন। এরপর তিনি যুগ্মসচিব পদে পদোন্নতি পান এবং অতিরিক্ত মহাপরিচালক (প্রশিক্ষণ) হিসেবে কাজ করেন।

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends