বৈদেশিক কর্মসংস্থান নিরাপদে সকলের সচেতনতা জরুরি : মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বৈদেশিক কর্মসংস্থান নিরাপদ, নিয়মিত ও দায়িত্বশীল করতে সকলের সচেতনতা অত্যন্ত জরুরি। 

গতকাল রোববার (২৯ সেপ্টেম্বর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মিজ রৌনক জাহানের বিদায় এবং নতুন নিয়োগপ্রাপ্ত সচিব মো. সেলিম রেজার বরণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিদেশে গমনেচ্ছুদের দক্ষতার পাশাপাশি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের পক্ষ থেকে নানা ধরনের সচেতনতামূলক আরো প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। তিনি আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরিতে সরকারের উদ্যোগ সফল করার আহ্বান জানান।

এতে আরো বক্তব্য রাখেন সদ্য বিদায়ী সচিব রৌনক জাহান, নতুন সচিব মো. সেলিম রেজা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসি, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, অতিরিক্ত সচিব নাজীবুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে সেলিম রেজাকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব পদে নিয়োগ দিয়েছে সরকার।

তিনি জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালকের (ডিজি) দায়িত্ব পালন করে আসছিলেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব চালিয়ে আসা রৌনক জাহান অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন।

মো. সেলিম রেজা বিসিএস (প্রশাসন) ক্যাডারের সপ্তম ব্যাচের কর্মকর্তা। ২০০৯ সালে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) পরিচালক পদে যোগ দেন। পরে তিনি যুগ্ম-সচিব পদে পদোন্নতি পান এবং অতিরিক্ত মহাপরিচালক (প্রশিক্ষণ) হিসেবে কাজ করেন।

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends