মালয়েশিয়ায় বিশ্ববিদ্যালয়ের ভিপি হলেন শোলাকিয়ার বশির

মালয়েশিয়ার অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় মাসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল  (এসআরসি)’ নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর। ২০২০ সেশনের জন্য অনুষ্ঠিত এই নির্বাচনে ভিপি পদে প্রতিদ্ব›িদ্বতা করেন বশিরসহ আটজন।


দেশটির প্রধান প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলাদেশের ‘ডাকসু’, ‘রাকসু’, ‘জাকসু’, ‘চাকসু’ ইত্যাদির মতো ‘এসআরসি’ নির্বাচনের আয়োজন করা হয়। স্থানীয় শিক্ষার্থীদের জন্য প্রেসিডেন্ট পদটি সংরক্ষিত রেখে বাকি আরও আটটি পদ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই এসআরসি নির্বাচনের আয়োজন করে। 


গত বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) অনুষ্ঠিত নির্বাচনে সাত প্রতিদ্ব›দ্বীকে হারিয়ে ৬৮৩ ভোট পেয়ে বিজয়ী হন বাংলাদেশি এই শিক্ষার্থী। বশির ইবনে জাফর তাকে অকুন্ঠ সমর্থন দানের জন্য প্রথমত সকল বাংলাদেশি শিক্ষার্থী, মালয়েশিয়ান এবং বিভিন্ন দেশের শিক্ষার্থীরাসহ দূর থেকে দেশ-বিদেশের সকল প্রিয় মানুষদের প্রতি আন্তরিক শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন।


বিশ্ববিদ্যালয়টির প্রকৌশল বিভাগে অধ্যয়নরত বশির ইবনে জাফরের বাড়ি কিশোরগঞ্জের  শোলাকিয়ায়। কওমি মাদরাসা ও কলেজে পড়াশোনার পাশাপাশি তিনি একজন কুরআনের হাফেজও।
রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাসের পর স্কলারশিপে মালয়েশিয়ায় পড়াশোনার করতে যান বশির।


মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

 

share this news to friends