‘দূতাবাসগুলোকে প্রবাসীদের স্বার্থ রক্ষায় কাজ করতে হবে’

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, ‘প্রবাসী বাংলাদেশিদের পাঠানো রেমিট্যান্স দেশের উন্নয়নমূলক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তাই বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসগুলোকে প্রবাসীদের স্বার্থ রক্ষায় আন্তরিকভাবে কাজ করতে হবে।’

আজ বুধবার (২৩ অক্টোবর) কাতারে প্রবাসী বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
 
আওয়ামীলীগ কাতার শাখার উপদেষ্টা বোরহান উদ্দিন শরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ ও ব্যবসায়ী জালাল আহমদ সিআইপি।

ফজলে রাব্বী বলেন, কোনো প্রবাসী বাংলাদেশির মৃত্যু হলে তার লাশ যাতে সহজে দেশে পৌঁছানো যায়, সে জন্য দূতাবাসগুলোকে সব ধরনের সহযোগিতা করা প্রয়োজন।

ডেপুটি স্পিকার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ হতো না। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মাধ্যমে তিনি স্বাধীনতার ডাক দিয়েছিলেন। তার ডাকে সাড়া দিয়ে বাঙালি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ কাতার শাখার সভাপতি শফিকুল কাদের, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবু রায়হান, উপদেষ্টা ওমর ফারুক চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি আবুল কাসেম, জালালাবাদবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি মো. কপিল উদ্দিন, বঙ্গবন্ধু পরিষদ সভাপতি এসএম ফরিদুল হক স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আবু ইউসুফ বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

মাইগ্রেশননিউজবিডি.কম/সাদেক ##

share this news to friends