কর্মীদের দক্ষতার সনদ প্রদানের ব্যবস্থা করছে সরকার

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন,বিদেশ প্রত্যাগত কর্মীদের অর্জিত দক্ষতার সনদের ব্যবস্থা করছে সরকার। তিনি বলেন, কর্মীরা তাদের পূর্ব অর্জিত দক্ষতার স্বীকৃতি পেলে গুনগত শ্রম অভিবাসন নিশ্চিত হবে এবং রেমিটেন্স এর পরিমানও বৃদ্ধি পাবে। তিনি আরো বলেন, দক্ষ কর্মীর বৈদেশিক কর্মসংস্থান বৃদ্ধি করতে ছাড়াও আরো অনেক প্রশিক্ষণ কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

আজ বেলা ১২টায় জুম অনলাইনে দেশের ৮টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বিদেশ প্রত্যাগত কর্মীদের পূর্ব অর্জিত দক্ষতার সনদ প্রদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ শামসুল আলম এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, বিদেশ প্রত্যাগত কর্মীদের পূর্ব অর্জিত দক্ষতার স্বীকৃতি দিতে তাদেরকে কারিগরি শিক্ষা বোর্ডের সনদ প্রদান করা হচ্ছে। এর মাধ্যমে তারা দেশে ও বিদেশে উচ্চ বেতনের কর্মসংস্থানের সুযোগ পাবে। তিনি আরো বলেন, সরকার বিদেশ প্রত্যাগত কর্মীদের আর্থ সামাজিক উন্নয়নে নানা ধরণের পুর্নবাসন কর্মসূচি বাস্তবায়ন করছে।

উল্লেখ্য, সরকারি সনদ গ্রহণে উৎসাহী বিদেশ প্রত্যাগত কর্মীদের সংশ্লিষ্ট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং জেলা জনশক্তি কর্মসংস্থান অফিসে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে।

মোহাম্মদ রাশেদুজ্জামান, মন্ত্রীর সহকারী একান্ত সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়

share this news to friends